উদ্ভাবন ও সহযোগিতা প্রজ্বলনের জন্য “এআই কানেক্ট বাংলাদেশ” সামিট করছে দীপ্তি

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ডিআইপিটিআই’র নির্বাহী পরিচালক রথীন্দ্র নাথ দাস। পাশে রয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন, রেজিস্ট্রার ড. মোহাম্মদ নাদির বিন আলী ও ইন্টারন্যাশনাল অনলাইন ইউনিভার্সিটি (আইওইউ) এবং GoEdu অনলাইন কোর্স প্ল্যাটফর্মের অপারেশন ম্যানেজার খোন্দকার মোহাম্মদ শাহ-আল-মামুন।

টেকভিশন২৪ প্রতিবেদক: বিভিন্ন শিল্পে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) এর রূপান্তরমূলক সম্ভাবনা প্রদর্শনের জন্য ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (দীপ্তি), ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল অনলাইন ইউনিভার্সিটি (আইইউ) এবং GoEdu অনলাইন কোর্স প্ল্যাটফর্মের সহযোগিতায় “এআই কানেক্ট বাংলাদেশ সামিট” শীর্ষক দুই দিনের একটি সামিট আয়োজন করতে যাচ্ছে। আগামী ১৮-১৯ অক্টোবর রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল প্লাজায় এ সামিট অনুষ্ঠিত হবে। এ সামিট দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ প্রতিষ্ঠান দীপ্তি’র একটি প্রয়াস, যার লক্ষ্য হল কৃত্রিম বুদ্ধিমত্তার এর সর্বশেষ প্রবণতা, অগ্রগতি এবং অ্যাপ্লিকেশনগুলি অন্বেষণ করতে চিন্তাশীল নেতা, শিল্প বিশেষজ্ঞ, গবেষক, পেশাদার এবং ছাত্রদের একত্রিত করা। আজ রাজধানী ধানমন্ডির ড্যাফোডিল প্লাজার ৭১ মিলনায়তনে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

“মিট দ্য প্রেস” অনুষ্ঠানে সাংবাদিক এবং মিডিয়া প্রতিনিধিদের ইভেন্ট সম্পর্কে বিস্তারিত তুলে ধরে বক্তব্য রাখেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামান, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন, রেজিস্ট্রার ড. মোহাম্মদ নাদির বিন আলী, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল প্রফেশনাল ট্রেনিং ইনস্টিটিউট (ডিআইপিটিআই) এর নির্বাহী পরিচালক রথীন্দ্র নাথ দাস এবং ইন্টারন্যাশনাল অনলাইন ইউনিভার্সিটি (আইওইউ) এবং GoEdu অনলাইন কোর্স প্ল্যাটফর্মের অপারেশন ম্যানেজার খোন্দকার মোহাম্মদ শাহ-আল-মামুন ।

“মিট দ্য প্রেস” অনুষ্ঠানে জানানো হয় যে “এআই কানেক্ট বাংলাদেশ” সামিট সমান্তরাল প্রশিক্ষণ সেশন, প্যানেল আলোচনা, কর্মশালা এবং নেটওয়ার্কিং ও প্রদর্শনীর সুযোগ সমন্বিত একটি গতিশীল প্রোগ্রাম প্রদর্শন করবে। অংশগ্রহণকারীরা বিজনেস ট্রান্সফরমেশনে এআই, কনটেন্ট ডেভেলপমেন্টের জন্য এআই, শিক্ষায় এআই, সামাজিক প্রভাবের জন্য এআই, হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টে এআই, ক্যারিয়ার এনহ্যান্সমেন্টে এআই এবং আরও অনেক বিষয় নিয়ে আলোচনা করবে।

এ সামিটে কৃত্রিম বুদ্ধিমত্তা কীভাবে শিল্পকে নতুন আকার দিচ্ছে, শেখার অভিজ্ঞতা বাড়াচ্ছে, বিপ্লব ঘটাচ্ছে এবং ইতিবাচক সামাজিক পরিবর্তন ঘটাচ্ছে সে সম্পর্কে মূল্যবান অন্তর্দৃষ্টি প্রদান করবে। অংশগ্রহণকারীরা ব্যবহারিক জ্ঞান

অর্জন করবে, ইন্টারেক্টিভ আলোচনায় নিয়োজিত হবে এবং অও এর বাস্তব-বিশ্বের অ্যাপ্লিকেশনগুলি অন্বেষণ করবে। এছাড়াও থাকবে নাস্তা, সেশনের পুরস্কার, অংশগ্রহণকারীদের জন্য উপহার এবং সার্টিফিকেট।

এআই উদ্ভাবনের প্রতি প্রতিশ্রুতি প্রদর্শন করতে এবং বাংলাদেশে অও জ্ঞানের অগ্রগতিতে সহায়তা করতে আগ্রহী সংস্থাগুলিকে স্পনসর হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে বলে “মিট দ্য প্রেস” এ জানানো হয়। স্পনসররা ব্র্যান্ড এক্সপোজার থেকে বিভিন্ন উপায়ে উপকৃত হবেন, অংশগ্রহণকারীদের কাছে তাদের ব্র্যান্ডের প্রচার করার জন্য ডেডিকেটেড সেশন, তাদের শক্তি প্রদর্শন এবং সম্ভাবনাগুলি অন্বেষণ করতে প্রদর্শনী স্টল রাখার সুযোগ থাকবে বলে জানানো হয়।

“এআই কানেক্ট বাংলাদেশ” সামিটের জন্য নিবন্ধন এখন উন্মুক্ত করা হয়েছে। প্রারম্ভিক ছাড়সহ আগামী ৩০ সেপ্টেম্বর, ২০২৩ পর্যন্ত রেজিস্ট্রেশন চলবে।

আরও তথ্য এবং নিবন্ধন করতে: https://aiconnect.dipti.com.bd 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন