আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স চালিত স্মার্ট টিভি আনল এলজি

টেকভিশন২৪ ডেস্ক : আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সচালিত স্মার্ট টিভি উন্মোচন করলো এলজি। এলজি ওলেড৯৭ জি৪ মডেলের এই টিভিটি বিশ্বের সবথেকে বড় ওলেড স্মার্ট টিভি। ৯৭ ইঞ্চি স্ক্রিন রয়েছে এতে। মিলবে ক্রিস্টাল ক্লিয়ার স্ক্রিন সঙ্গে ফোরকে রেজ্যুলিউশন। রয়েছে হাই-এন্ড এনভিডিয়া চিপ। এদিন একাধিক এআই চালিত স্মার্ট টিভি উন্মোচন করেছে এলজি।

৫৫ ইঞ্চি থেকে শুরু করে ৯৭ ইঞ্চি পর্যন্ত স্মার্ট টিভি এনেছে কোম্পানিটি। ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের পাশাপাশি এতে রয়েছে এইচডিএমআই ২.১ পোর্ট, এনভিডিয়া জি-সিঙ্ক এবং এএমডি ফ্রিসিঙ্ক সার্টিফিকেশন। এটি গেমিং মনিটর হিসাবেও ব্যবহার করা যাবে।

৯৭ ইঞ্চির টেলিভিশন ছাড়াও এদিন কোয়ান্টাম ডট এবং ন্যানো সেল প্রযুক্তি সম্পন্ন টিভি উন্মোচন করেছে এলজি। এই টিভিতে রয়েছে ব্রাইটনেস বুস্টার ম্যাক্স প্রযুক্তি যা সাধারণ ওলেড টিভির থেকেও বেশি উজ্জ্বল ছবি দেখাতে পারবে।

উজ্জ্বল স্ক্রিনের পাশাপাশি এতে এআই সাউন্ড প্রো প্রযুক্তিও রয়েছে। মিলবে বিল্ট-ইন স্পিকার। গেমারদের জন্য বিশেষ করে ডলবি ভিশনের ব্যবস্থা রেখেছে এলজি।

ছবির গুণমান উন্নত করার জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। স্ক্রিনিং থেকে শুরু করে অডিও সবেতেই রয়েছে এআই সিস্টেম। এই স্মার্ট টিভিগুলোতে নতুন ওয়েব অপারেটিং সিস্টেম যোগ করেছে এলজি যা টানা ৫ বছর আপডেট পাওয়া যাবে।

ওয়্যারলেস স্ক্রিন কনটেন্ট শেয়ারিং প্রযুক্তি যেমন অ্যাপল এয়ারপ্লে এবং গুগল ক্রোমকাস্ট সাপোর্ট করবে এই টিভিতে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন