অনলাইনে ইয়োগা শেখার সুযোগ

টেকভিশন২৪ ডেস্ক: অনলাইনে ঘরে বসে ইয়োগা শেখার সুযোগ দিচ্ছে সেলফ হিলিং হাব। নন প্রফিট অর্গানাইজেশন সেলফ হিলিং হাব ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে ইয়োগা প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। ইয়োগা বিষয়ে ১ হাজার কনন্টেট এবং ৫০০ ভিডিও রয়েছে।

সম্প্রতি রাজধানীর ধানমন্ডির একটি রেস্টুরেস্টে সেলফ হিলিং হাবের পক্ষ থেকে কর্মশালার আয়োজন করা হয়। ফিনল্যান্ড ভিত্তিক প্রতিষ্ঠানটির বাংলা কমিউনিটির ইয়োগা এবং ন্যাচারোপ্যাথি দুই প্রফেশনের মানুষ কর্মশালায় উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশসহ বিশ্বের বাংলা ভাষাভাষী সকল মানুষদের শারীরিকভাবে সুস্থ রাখতে কাজ করে যাচ্ছে সেলফ হিলিং হাব।

সংস্থাটির সাথে প্রায় ৫০ হাজার মানুষ যুক্ত রয়েছে। ইয়োগার পাশাপাশি ন্যাচারোপ্যাথি নিয়েও করে সংস্থাটি। সেলফ হিলিং হাবের প্রধান নির্বাহী কর্মকর্তা আহসান রাশিদ বলেন, এই প্ল্যাটফর্মের মাধ্যমে মানুষ যাতে সহজে ইয়োগার প্রাথমিক স্তরের গাইডলাইন নিতে পারেন সে লক্ষ্য আমরা কাজ করেছি। আগামীতে আমরা সেলফ হিলিং হাবের অ্যাপ চালু করবো, যার মাধ্যমে ইয়োগার সব ধরনের সুযোগ সুবিধা পাওয়া যাবে।

ইয়োগা যেকোনো বয়সে যেকোনো পরিবেশে করা যায়। শারীরিক সক্ষমতা না থাকলেও প্রাণায়াম বা ধ্যানের মাধ্যমে নিজেকে সুস্থ রাখা যায়। সেই সঙ্গে ইয়োগা আমাদের শেখায় নিয়মানুবর্তিতা, সঠিক খাদ্যাভ্যাস, নিদ্রাসহ সুস্থ থাকার অন্যান্য উপায়।

ঘরে বসে ইয়োগা শিখতে এই লিংকে: https://www.selfhealinghub.com/

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন