ভিশন প্রো আনবে অ্যাপল

ভিশন প্রো আনবে অ্যাপল
ভিশন প্রো আনবে অ্যাপল

টেকভিশন২৪ ডেস্ক: আগামী বছরের মার্চে ভিশন প্রো হেডসেট আনবে অ্যাপল, প্রযুক্তি বাজারে এমন তথ্যই ছড়িয়েছিল। তবে সরবরাহ চেইন বিশেষজ্ঞ মিং চি কুর মতে, নির্ধারিত সময়ের আগেই ডিভাইসটি বাজারে আনবে কুপারটিনোর প্রযুক্তি জায়ান্টটি।

জানুয়ারির প্রথম সপ্তাহে ভিশন প্রো হেডসেটের উৎপাদন বাড়ানোর পরিকল্পনা নিয়েছে অ্যাপল। মিং চির তথ্য সঠিক হলে জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে বাজারে প্রবেশ করবে নতুন হেডসেটটি। এটি ব্লুমবার্গের মার্ক গুরম্যানের পূর্বাভাসের সঙ্গে মিলে যাচ্ছে। তিনি জানিয়েছিলেন, অ্যাপল উৎপাদন বাড়াতে কাজ করছে এবং ফেব্রুয়ারিতেই হেডসেট বাজারে আনতে পারে।

পণ্য বাজারে আনার আগে অ্যাপ ডেভেলপারদের সঙ্গেও যোগাযোগ করে যুক্তরাষ্ট্রের প্রযুক্তি জায়ান্টটি। এর অংশ হিসেবে ই-মেইল বার্তায় ডেভেলপারদের বিভিন্ন অ্যাপের পরীক্ষা চালানোর অনুরোধও জানানো হয়েছে। এছাড়া সম্ভাব্য ক্রেতাদের কাছে হেডসেটটির বৈশিষ্ট্য তুলে ধরার জন্য কর্মীদের প্রশিক্ষণও দিচ্ছে অ্যাপল এমন তথ্য জানা গেছে। এত কিছুর পরও আনুষ্ঠানিকভাবে ভিশন প্রো হেডসেটটি কবে বাজারে আনা হবে সে বিষয়ে কোম্পানির পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

প্রাপ্ত তথ্যানুযায়ী, হেডসেটটিতে দুটি হাই-রেজল্যুশনের ওএলইডি ডিসপ্লে দেয়া হয়েছে। এতে অ্যাপলের এম২ ও আর১ চিপ ব্যবহার করা হতে পারে। এছাড়া ভিশনওএস অপারেটিং সিস্টেমের সঙ্গে ১২টি ক্যামেরা ও ছয়টি মাইক্রোফোন থাকতে পারে। এর আনুমানিক মূল্য ৩ হাজার ৪৯৯ ডলার হতে পারে। বিশ্লেষকদের মতে, এটি গ্রাহককে ডিভাইসটি কিনতে কিছুটা দ্বিধায় ফেলবে। কম দামি একটি ভার্সন আসবে এমন গুঞ্জন থাকলেও এর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন