কর্মী ছাঁটাই করবে ইয়াহু

টেকভিশন২৪ ডেস্ক: কর্মরত ৮,৬০০ জনবলের মধ্যে ২০% এরও বেশি কর্মীর ছাঁটাই করতে যাচ্ছে বনেদী প্রযুক্তি কোম্পানি ইয়াহু। বিজ্ঞাপন ইউনিটটি পুনর্গঠনের অংশ হিসেবে চলতি বছরের শেষে এই বিভাগের অর্ধেকেরও বেশি কর্মী চাকরি হারাতে পারেন। এর মধ্যে এ সপ্তাহের শেষ নাগাদ ছাঁটাইয়ের কবলে পরতে যাচ্ছে প্রায় এক হাজার কর্মী।

চাহিদা হ্রাস, উচ্চ মুদ্রাস্ফীতি এবং ক্রমবর্ধমান সুদের হারের সাথে লড়াই করে চ্যালেঞ্জের মুখে পড়ে এই পরিকল্পনা নিয়েছে অভিজ্ঞ প্রযুক্তি সংস্থাটি।

ইয়াহু’র একজন মুখপাত্র এ নিয়ে বিবিসিকে বলেছেন, ‘এই সিদ্ধান্তগুলি কখনই সহজ নয়, তবে আমরা বিশ্বাস করি যে এই পরিবর্তনগুলি দীর্ঘমেয়াদে আমাদের বিজ্ঞাপন ব্যবসাকে সহজ এবং শক্তিশালী করবে এবং ইয়াহুকে আমাদের গ্রাহক এবং অংশীদারদের আরও ভাল মান সরবরাহ করতে সক্ষম করবে’।

২০২১ সালে ৫০০ কোটি ডলারে ইয়াহু অধিগ্রহণ করে প্রাইভেট ইক্যুইটি ফার্ম অ্যাপোলো গ্লোবাল ম্যানেজমেন্ট। সংস্থাপর পক্ষ থেকে জানানো হয়েছে,ইয়াহুর বিজ্ঞাপন ইউনিটে কার্যক্রম সুশৃঙ্খল করার জন্য বৃহত্তর প্রচেষ্টার অংশ হিসাবে এই ছাঁটাই পরিকল্পনা নেয়া হয়েছে। এতে করে ডিএসপি বা ডিমান্ড-সাইড প্ল্যাটফর্ম নামের ফ্ল্যাগশিপ বিজ্ঞাপন ব্যবসায় ফোকাস করা হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন