কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে স্প্রিং সেমিস্টারের ভর্তি কার্যক্রম শুরু, রয়েছে প্রযুক্তির সব ধরনের সুযোগ সুবিধা

কানাডিয়ান ইউনিভার্সিটি
কানাডিয়ান ইউনিভার্সিটি

টেকভিশন২৪ ডেস্কঃ রাজধানীর প্রগতি সরণিতে মেরুল বাড্ডা এলাকায় অবস্থিত কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের নিজস্ব ক্যাম্পাসে শুরু হয়েছে স্প্রিং ২০২৩ সেমিস্টারের ভর্তি কার্যক্রম।  

এখানে অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী, আধুনিক ক্লাসরুম, ডিজিটালাইজড লাইব্রেরি ও মডার্ন ল্যাবের (হাই ইমপ্যাক্ট আইওটি রিসার্চ, পিএলসি এবং অ্যাডভান্সড কন্ট্রোল ল্যাব, পাওয়ার সিস্টেম এবং প্রোটেকশন ল্যাব, সফটওয়্যার ডেভেলপমেন্ট ইত্যাদি) সুব্যবস্থা রয়েছে। 

কোর্সগুলোর মধ্যে রয়েছে, শিপিং ও মেরিটাইম সায়েন্স, বিবিএ, সিএসই, ইইই, এলএল.বি, ইংলিশ, মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস, এমবিএ ও ইএমবিএ। স্নাতক পর্যায়ের প্রোগ্রামগুলোতে রয়েছে ৪০% ছাড়। মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস-এ ভর্তিতে রয়েছে ২৫% ছাড়। তাছাড়াও ৫০ শতাংশ ছাড়ে ভর্তি হওয়া যাবে এমবিএ ও ইএমবিএ (রেগুলার ও এক্সিকিউটিভ) প্রোগ্রামে। 

কানাডিয়ান ইউনিভার্সিটি
কানাডিয়ান ইউনিভার্সিটি

উল্লেখ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে টিউশন ফির ওপরেও ১০০ শতাংশ পর্যন্ত বৃত্তি থাকছে। এর মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় যাঁদের দুটি মিলে চতুর্থ বিষয় ছাড়া জিপিএ–১০ রয়েছে, তাঁরা টিউশন ফিতে শতভাগ ছাড় পাবেন।  

বাংলাদেশে একমাত্র এই বিশ্ববিদ্যালয়ে শিপিং ও মেরিটাইম সায়েন্স এবং মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস বিষয়ে শিক্ষার সুবিধা রয়েছে যেটা বাংলাদেশের আর কোন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে নেই। তাছাড়াও মিডিয়া কমিউনিকেশন ও জার্নালিজম গ্র্যাজুয়েটদের শতভাগ চাকুরির নিশ্চয়তা রয়েছে। 

ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cub.edu.bd) পাওয়া যাবে। বিস্তারিত তথ্যের জন্য ফোন করুন ০১৭০-৭০৭০২৮০, ০১৭০-৭০৭০২৮১, ০১৭০-৭০৭০২৮৪ নম্বরে। উক্ত নম্বরগুলোতে হোয়াটসঅ্যাপে ম্যাসেজ করেও চ্যাট করা যাবে সিইউবির অ্যাডমিশন টিমের সঙ্গে।

 

উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন